মুখে মাস্ক না থাকায় যা করলেন মন্ত্রী (ভিডিও)

প্রকাশিত: জুলাই ১৬, ২০২০

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে জামা, প্যান্টের সঙ্গে এখন মাস্ক পরাটাও আবশ্যক হয়ে উঠেছে। আক্রান্তের সংস্পর্শ ছাড়াও বাতাসের মাধ্যমে আপনি করোনা পজিটিভ হতে পারেন। তাই মুখ ঢাকা থাকলে করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা কিছুটা হলেও কম থাকে। বিশেষ করে কোনও জনসমাগম কিংবা কোনও অনুষ্ঠানে তো বটেই। তবে অনেকেই ভুল করে মাস্ক না পরে বেরিয়ে পড়েন। মাঝপথে বিপদে পড়ে যান। ঠিক একইরকম ভুল করলেন ফ্রান্সের মন্ত্রী এগনেস পন্নিয়র।

প্যারিসের প্লেস ডে লা কনকর্ডে সেনাবাহিনীর অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন এগনেস। গাড়ি থেকে নেমে তিনি উপস্থিত কর্মকর্তাদের সঙ্গে হাত মেলাতে শুরু করেন। এর পর হঠাৎ করেই খেয়াল করেন যে তার মুখে মাস্ক নেই। কী করবেন বুঝে উঠতে পারছিলেন না তিনি।

সঙ্গে সঙ্গে নিজের গাড়ির দিকে ছুটলেন মন্ত্রী। কিন্তু ততক্ষণে তাঁর গাড়ি চলতে শুরু করেছে। ফলে গাড়ির পিছনে ছুটে গিয়েও লাভ হয়নি। কয়েক মিনিটের জন্য উত্কন্ঠায় ছটফট করতে শুরু করে দেন এগনেস। নিজের মুখে বারবার হাত দিয়ে ইঙ্গিত করে অন্যদেরকে বোঝাতে থাকলেন যে, তিনি বিরাট বড় ভুল করে ফেলেছেন। এক পর্যায়ে তিনি নিজের মুখ দুহাত দিয়ে ঢেকে ফেলেন।

আসলে সবার মুখে মাস্ক দেখে তিনি নিজের ভুল বুঝতে পারেন। একেবারে অনিচ্ছাকৃত ভুলের জন্য অনুশোচনায় ভুগছিলেন তিনি। মন্ত্রীর এই অবস্থায় সেখানে উপস্থিত একজন এগিয়ে আসলেন। একটি মাস্ক জোগাড় করে দেন মন্ত্রীকে। এর ফলে সমালোচনার হাত থেকে রেহাই পেয়ে যান এগনেস।

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমেনুয়েল ম্যাক্রো বারবার সবাইকে মাস্ক পরার পরামর্শ দিচ্ছেন। এমন পরিস্থিতিতে নিজের মন্ত্রিসভার সদস্যের এ রকম একটি ভুল বড় ইস্যু হতে পারত। তবে এই যাত্রায় মন্ত্রী এনগেস রক্ষা পেলেন।

দেখুন ভিডিওটি