জমকালো ম্যাচ দিয়ে ধোনিকে বিদায় জানাতে চায় বিসিসিআই

প্রকাশিত: আগস্ট ২০, ২০২০

দীর্ঘ দিন ধরে চলা গুঞ্জনের মধ্যে ১৫ আগস্ট আচমকাই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। তারকা এই ক্রিকেটারের অবসর ঘোষণা নিয়ে কিছুই জানত না ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআইও।

তবে বোর্ড চাইছে দেশকে টি-টোয়েন্টি, ওয়ানডে ও চ্যাম্পিয়নস ট্রফি জেতানো অধিনায়ক ধোনির বিদায়টাকে স্মরণীয় করে রাখতে। এই উইকেটকিপার-ব্যাটসম্যানের সম্মানে জমকালো বিদায়ী ম্যাচের আয়োজন করতে চায় তারা।

এ ব্যাপারে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেছেন, “আমরা ধোনির সঙ্গে আইপিএলের মাঝে কথা বলব। ধোনি কাউকে কিছু না জানিয়ে আচমকাই অবসর নিয়েছে। আমরা ওর কাছেই জানতে চাইব, শেষ ম্যাচটা ও সিরিজ হিসেবে খেলবে না একটা ম্যাচ। তবে ধোনি চান বা না চান, তার মতো ক্রিকেটারের জন্য জমকালো বিদায়ী ম্যাচের আয়োজন করতে বোর্ড অবশ্যই বড় প্রস্তুতি নেবে।”

একবার অবসর নিয়ে ফেলার পর ধোনি আবার দেশের জার্সি গায়ে মাঠে নামবেন বলে মনে হয় না। সে ক্ষেত্রে বিশেষ কোনো ম্যাচের আয়োজন করে ধোনিকে সম্মান জানাতে পারে বোর্ড।

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন ইতিমধ্যেই বোর্ডকে জানিয়েছেন, ধোনির বিদায়ী ম্যাচ রাঁচিতে করার জন্য। সাবেক ক্রিকেটার মদনলালও বলেছেন, ধোনির মতো ক্রিকেটারকে যেন যথাযথ সম্মান দেওয়া হয়। মদনলালের যুক্তি, “ধোনির জন্য ম্যাচ করা হোক। যাতে সবাই মাঠে গিয়ে ওকে সম্মান জানাতে পারে।”